শনিবার ভোট কোন কোন বিধানসভায়

7

আমার বাংলা ওয়েব, ২৬ মার্চ
বিধানসভা নির্বাচনে(West  Bengal Assembly election ) প্রথম দফায় পাঁচটি জেলায় ৩০ টি আসনে ভোট গ্রহণ করা হবে। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে বিজেপি আঠারোটি লোকসভা আসনে জয়লাভ করেছিল। শনিবার প্রথম দফা নির্বাচনে যে ৩০ টি আসনে ভোটগ্রহণ করা হচ্ছে ওই ৩০ টি আসনের মধ্যে লোকসভার নিরিখে কুড়িটি আসনের এগিয়ে ছিল বিজেপি। বাকি 10 টি আসনে এগিয়ে ছিল তৃণমূল কংগ্রেস।

শনিবার প্রথম দফার নির্বাচনে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়্গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া জেলার মোট ৩০ টি আসনে ভোট গ্রহণ করা হবে।

এর মধ্যে পূর্ব মেদিনীপুরের ৭ টি বিধানসভা কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে। কেন্দ্রগুলি হল কাঁথি উত্তর, কাঁথি দক্ষিণ, পটাশপুর, ভগবানপুর, খেজুরি, এগরা ও রামনগর বিধানসভা।

পশ্চিম মেদিনীপুরের ১৫ টি বিধানসভার মধ্যে শনিবার দাঁতন, কেশিয়াড়ি, গড়বেতা, শালবনী, মেদিনীপুর ও খড়গপুর এই ছটি বিধানসভায় নির্বাচন হবে।

ঝাড়্গ্রামের চারটি বিধানসভা কেন্দ্র আছে। বিনপুর, নয়াগ্রাম, গোপীবল্লভপুর ও ঝাড়্গ্রাম বিধানসভা। চারটি আসনেই ভোট গ্রহণ হবে শনিবার।

পুরুলিয়া জেলার বিধানসভা আসনের সংখ্যা ৯ টি। বাঘমুন্ডি, বলরামপুর, বান্দোয়ান, জয়পুর, পুরুলিয়া, মানবাজার, কাশীপুর, পারা ও রঘুনাথপুর। সবকটি আসনেই ভোট হবে শনিবার।

বাঁকুড়া জেলার বিধানসভা আসনের সংখ্যা ১২ টি। শনিবার ভোট গ্রহণ করা হবে রায়পুর, রানিবাঁধ, ছাতনা ও শালতোড়া এই চারটি আসনে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.