Wednesday, June 9, 2021
Homeরাজনীতিফের কি তৃণমূল কংগ্রেসে ফিরছেন মুকুল পুত্র? 

ফের কি তৃণমূল কংগ্রেসে ফিরছেন মুকুল পুত্র? 

আমার বাংলা ওয়েব, ৩০ এপ্রিল: 

কোন দলের নাম করে বিজেপির(BJP) বিরুদ্ধে ফেসবুকে তোপ দাগলেন মুকুল রায়ের(Mukul Roy) ছেলে বিজেপি নেতা শুভ্রাংশু রায়(Subhranshu Roy)। স্বভাবতই
বেসুরো শুভ্রাংশু রায়ের ফেসবুক(FACEBOOK ) পোস্ট ঘিরে রাজনৈতিক মহলে প্রশ্ন উঠতে শুরু করেছে তাহলে শুভ্রাংশু কি আবার তৃণমূল কংগ্রেসের দিকে পা বাড়াচ্ছেন?

কী লিখেছেন ফেসবুকে  শুভ্রাংশু রায়?

শুভ্রাংশু রায় ফেসবুকে যে  পোস্ট করেছেন সেখানে তিনি বলেছেন, “জনগণের সমর্থন নিয়ে আসা সরকারের সমালোচনার আগে আত্মসমালোচনা করা বেশি প্রয়োজন।”

রাজনৈতিক মহলের মতে ২০২১ বিধানসভা নির্বাচনের ফল বেরোনোর পরে রাজ্য সরকারকে নানা ভাবে পর্যুদস্ত করার চেষ্টা করছে রাজ্য বিজেপি নেতৃত্ব। সেই পরিপ্রেক্ষিতে শুভ্রাংশু রায়ের ফেসবুক পোস্টের ইঙ্গিত বিজেপির দিকে বলেই মনে করা হচ্ছে। এরপরেই প্রশ্ন উঠছে তাহলে কি এবার বিজেপি ছেড়ে ফের পুরোনো ঘর তৃণমূল কংগ্রেসের দিকে পা বাড়াচ্ছেন শুভ্রাংশু রায়। ইতিমধ্যেই তৃণমূল কংগ্রেসে ফেরার ইচ্ছে প্রকাশ করেছেন সোনালী গুহ, সরলা মুর্মু,বাচ্চু হাঁসদা সহ অনেকেই। সেইসঙ্গে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, যারা চলে গেছেন তারা ফিরতে চাইলে স্বাগত। ফলে ফেসবুক পোস্টের মাধ্যমে কিছুটা হলেও সেই ইঙ্গিত দিয়ে রাখলেন মুকুল পুত্র শুভ্রাংশু বলে মনে করছে রাজনৈতিক মহল।

এই ফেসবুক পোস্ট প্রসঙ্গে বিজেপি নেতা সায়ন্তন বসু বলেন, “উনি আমাদের দলে আছেন। কোন বক্তব্য ওনার থাকতেই পারে।পার্টির ফোরামে জানালে মনে হয় ভালো হয়।জানিয়েছেন কিনা আমি জানিনা। তবে উনি যেটা বলছেন আত্মসমালোচনা সেই আত্মসমালোচনা আমরা করছি আগেও পড়েছি আগামী দিনেও আমরা করবো। ভারতীয় জনতা পার্টি একটা বড় পার্টি। ওরা শুধু অন্য দলের সমালোচনা করে না আত্মসমালোচনাও করে। ওনার ওই সাজেশন আমরা মাথায় রাখবো এবং আত্মসমালোচনা অবশ্যই করবো। প্রয়োজনে ওনার সঙ্গে আমরা কথা বলবো। ”

রাজ্য তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুনাল ঘোষ বলেন, “সত্যিই তো জনগণের ভোটে তৃণমূলের সরকার নির্বাচিত হয়েছে।  আর বিজেপি প্রত্যাখ্যাত হওয়ার পর কুৎসিত ভাবে শুধু সমালোচনা নয় একটা প্রতিহিংসাপরায়ন মনোভাব দেখিয়ে দিল্লির বিজেপির উদ্যোগে এখানকার কিছু নেতা বাংলার ক্ষতি করার চেষ্টা করছে। কিন্তু এটা  বিজেপির উচিত নিজেদের ভুলগুলো দেখা।”

দিন কয়েক আগে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় মন্তব্য করেছিলেন ‘শুভেন্দুর চেয়ে মুকুল ভালো’।  যা নিয়ে রাজ্য রাজনীতিতে চর্চা শুরু হয়েছিল। এরপর মুকুল পুত্রের ফেসবুক পোস্ট  জল্পনা উসকে দিল মুকুল পুত্র কি তাহলে তৃণমূল কংগ্রেসের দিকে পা বাড়াচ্ছেন?

Share and Enjoy !

0Shares
0



LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

RELATED ARTICLES

সাম্প্রতিক খবর

মন্তব্য

Share and Enjoy !

0Shares
0